বিএনপির আমলে নিউমার্কেট ছিল প্রতিদিনের রণক্ষেত্র: ওবায়দুল কাদের

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিউমার্কেট এলাকায় যে ঘটনা ঘটেছে, তাতেই বিএনপি তোলপাড় করে ফেলেছে। অথচ বিএনপির আমলে নিউমার্কেট, এলিফ্যান্ট রোড ছিল প্রতিদিনের রণক্ষেত্র। নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের সমস্যা সমাধানে সরকার দ্রুত ব্যবস্থা নিয়েছে। বিএনপির সময়ের মতো পার্মানেন্ট রণক্ষেত্র হয়নি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতি প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, আপনাদের আমলে কী ছিল আপনার প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা কলেজের আশপাশের পরিস্থিতি। ভুলে গেছেন ফখরুল সাহেব। সরকার তো সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা নিচ্ছে। আপনাদের সময়ের মতো রণক্ষেত্র হয়নি।

বৃহস্পতিবার কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিনামূল্যে কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশ যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে, তখন একটি কুচক্রি মহল দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে। কথায় কথায় ষড়যন্ত্র হচ্ছে, দেশকে বিশ্বের কাছে হেয় করতে অপপ্রচার চালানো হচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর পরিবারের সুনাম নষ্ট করার জন্যও ষড়যন্ত্র চলছে। বাংলাদেশের মানুষ শেখ হাসিনাকে ভালোবাসে। সেজন্য বারবার জনগণের সমর্থন নিয়ে তিনি ক্ষমতায় আছেন। বিশ্বে তার সততার সুনাম আছে। তার নেতৃত্বে বাংলাদেশে স্বস্তি, স্থিতি যেভাবে আছে বিশ্বের অনেক দেশেই তা নেই।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের মাথাপিছু আয় বিশ্বের বিস্ময়। বিশ্বের অনেক দেশের সঙ্গে তুলনা করলে বাংলাদেশ ভালো আছে। যারা বড় বড় কথা বলেন, সামনের নির্বাচনে কী এজেন্ডা নিয়ে তারা জনগণের সামনে আসবেন।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দের সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি প্রমুখ বক্তব্য রাখেন।

বরিশাল ওয়াচ

বরিশাল ওয়াচ ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.